শেষ কবে তোমার হাত ধরেছিলাম -
তোমার মনে আছে কি ??
আকাশে ছিল কালো  কালো  মেঘ
মনে হয় একটু ছোয়া পেলেই
ঝরে পড়তো...সেই সময় তুমি
আমাকে ঝেরে ফেল্লে হ্রদয় থেকে
আমি আমার ভাষা বন্ধ রাখলাম,
তুমি লাভবান বিক্রেতার মতো খুশি।
তোমাকে এত ভালোবেসেছিলাম যে
তোমার খুশিটা অনেক দামি ছিল,
আমার কষ্ট তার কাছে হার মানলো
বিরহের আগুন ছড়িয়ে চলে গেলে।
তোমাকে একটা প্রশ্ন করব যদি
অনেক দিন পর দেখা হয়......
"সুখি হতে পেরেছ কি আমায় ছাড়া ?"