পাখি , তাই সে উচ্চ আকাশ উপরে উড়ে,
আমি ,পাখির মত হতে চাই
উচ্চ উড়ন্ত হতে চাই তার মত ।
কিন্তু আমি কি তার মত উচুতে পৌছাতে পারবো ?
হবে না ......


আমার নিজের জন্য কেউ একজন
সংসর্গে  বিশেষ প্রয়োজন ।
যে আমার সব ব্যথা বহন করতে পারে
এবং আমার একাকীত্ব ও  সব,
কিন্তু এই কাজটি অন্যের জন্য
খুব কঠিন , যা আমার মনে হয় না ।


সর্বাধিক দূরবর্তী সময় থেকে,
আমি তার পিছনে তাকাতে চাই
যেন কেউ গলাবাজি করতে না পারে
আমার হৃদয়ের সমস্ত জমা হয়ে যায়
কিছু সংকীর্ণ বিশেষ ভাবনায় ।


আমি আমার সমস্ত প্রেম ও ভালবাসা
নিজের কাছে রাখতে চাই ।
যেন এর পর আমাকে ভুগতে না হয়
যারা আমাকে সত্যি সত্যি ভালবাসেন
তারা নিরাশ হবেন না ।
আপনাদের জন্য রেখেছি
এই যে এত টুকু ... আসুন এবং নিয়ে যান ।
তবুও মনে কষ্ট রাখবেন না ।
আশায় থাকুন ...


হয়তো ...
আমি সত্যিই  খুব ভালবাসবো  ...
হয়তো একদিন তা বলতেও পারবো  ।