আমার চোখের অশ্রু তুমি
আমার জীবনের আনন্দ
আমার গ্রহণ করা প্রতিটি শ্বাস
আমার মনের ভাব্না তুমি ।


সব কিছুর মাঝেও
আমার জীবনের প্রেম তুমি ।
যদিও আমাই আমার প্রেম কে
তোমার কাছে ঠাণ্ডা ভাবে
প্রদর্শন করছি , যেহেতু খুব নমনীয়-
এর পরে সেই সম্পরক তৈরি করিনি
যা একটি দুর্যোগপূর্ণ বাতাসে
ভেঙ্গে যাওয়া ফুলদানির মত


আমি আমার চোখ খুলতে প্রত্যেক সময়
আমি আমার জীবনে তোমার ভালবাসা দেখি
আমি আমার সব কিছু তোমায় দিয়ে
আমি আমার ভালবাসার পূর্ণতা চাই ।


আমি তোমার মুখ দেখতে,
আমি তোমার হাসি দেখতে,
আমি তোমার ঠোঁট দেখতে ,
আমি কিছুক্ষণের জন্য মনে করি
শুধু তোমাকেই দেখি ।


আমি আমি তোমার চুম্বন ও
স্পর্শের অভাব বোধ করি,
আমাদের ঘন ঘন  নিঃশ্বাস
তোমার আত্মা আমাকে নাড়া দেয়।
আমার বুকে তুমি অনুভূত
মাথা রেখে ,কান পেতে দেখ একবার ।