তুমি যখন এখানে এসেছিলে
আমি তখন একা ছিলাম,
বিষণ্ণ ছিলাম ,
নিজের মাঝে ছিলাম না তখন ।


তুমি কি এখানে থাকতে পারবে ?
কারও সহযোগিতা  ছাড়া
ভয় নেই ,
খুব তাড়াতাড়ি তোমাকে দেব ,
আগে নিজের মাঝে অনুভুত কর
এই পরিবেশটা ।


একটু আঘাত থাকবে
কষ্ট , ব্যথা , যন্ত্রণা
এগুলো তো নিত্যসঙ্গী
সাথে থাকবে বিষণ্ণতা ।


তোমার ভালবাসা আমার কাছে
প্রেমের জন্য বাস্তব ছিল,
তাই, আমার অন্য কাউকে দরকার ছিলনা
তুমি আমার এক এবং একমাত্র প্রেমিকা ছিলে ।


আমি আমার হৃদয়টা তোমাকে দিয়েছিলাম
একটা ভাল তামাশা মনে হয়েছিল তোমার ,
এখন আমার কাছে কিছু
নেই তোমাকে দেয়ার মত
যা তোমার মনে আনন্দের প্রেরণা জাগায় ।


আমি তোমার জীবন থেকে সরে এসেছি
যখন তুমি প্রকাশ করলে মনের ভাষা ,
আমাকে দূরে দেয়ার জন্যে
মনে ছিল সুন্দর এক পরিকল্পনা ।


আজ আমি একা আছি
রাতে যখন সশব্দে কাদি ,
এমন কেউ নেই জানার মত
কেন আমি কাদছি ।


তুমি আজো হৃদয়ের সাথে
কিছু ভেজাল মিশিয়ে
প্রেম কে পুজি করে
জীবন অতিবাহিত কর ।


আমি এসব পারিনা
কারন , সবার কাছে সেই প্রেমের প্রপাত নেই
যা আমাকে আকৃষ্ট করবে ।
সেই স্বাদ আমার আজ নষ্ট ।
শুধু তোমার কারনে ।