আজ আবার মনে পরল
আমার সজনীর কথা ।
সে কাঁচের চুড়িটার কথা
তাহলে বাদ যায় কি করে ?
খুব মানিয়ে যেতো তোমার হাতে
অনেক দিন পর আজ সেই চুড়িটা
আমার দেখতে ইচ্ছে হয়েছিল
তুমি আমাকে কষ্ট দিয়ে দিয়েছ ঠিক
সে জন্যই আমি তোমাকে খুব
বেশি ভালবাসি ,বেশি মনে করি
যখন তোমার কথা মনে হয়
তখন তোমার সেই চুড়িতে
চুমিয়ে চুমিয়ে ভরে দেই ,
শান্ত হয় আমার মন ।
তবে সেই শব্দটা আর পাইনা
তবে অনুভব করি
কি আর করবো বল ?
তুমি নেই ,তাই সব কিছু
হারিয়ে যাওয়ার মত
কিছুদিন পর সেটা
সত্যি হারিয়ে যাবে
চিরতরে .........।