আমি খুজে বেড়াই তোমাকে
আকাশে নয় , পৃথিবীতে
আমি তোমার আশায়
পথ চেয়ে নেই ।


আমি খুজে বেড়াই তোমাকে
একটি নির্দিষ্ট স্থানে
যেখানে তোমায় খোঁজা
আমার পক্ষে অসম্ভব ।


আমি মিনতি  করবনা তোমায়
আমার কাছে ধরা দিতে
তুমি জান না , আমি এখন
কত রোমাঞ্চিত ।


ভালবাসি কিনা জানিনা
ভালবাসব হয়ত
তোমাকে পাওয়ার পর
তোমাকে দেখার পর ।


অদেখা ভালবাসা বা
কাল্পনিক ভালবাসার মূল্য
আমাদের এই সুন্দর পৃথিবী
সুন্দরভাবে  এড়িয়ে চলে ।


তোমাকে আমি চাই
তাই বলে তোমার জন্যে
আমার এই জীবন বাজি
রাখতে পারবোনা ।


আমি যদি না থাকি ,
তবে তোমাকে খুজবে কে ?
ভালবাসবে কে ?