ভালোবাসার অতৃপ্তটা আমার
যা জাগিয়েছ তুমি ও তোমার সত্তা ,
তোমার সেই মহনীয় রুপ
তোমার সেই কমনীয় ছোঁয়া
বারে বারে আমাকে দোষারোপ করে?
প্রেমের খেলার আমার সেই পরাজয়
এক অশান্ত যন্ত্রণা -
তোমাকে বার বার ঘৃণা করে
সাম্যহীন হিংসুটে রুপে ।
কেন তুমি এসেছিলে নিরবে
কেন জাগিয়েছ আমার প্রণয় আত্মা ?
কেন ভালোবাসার স্বপ্ন দেখিয়েছিলে?
এই জন্যে আজ আমি তোমাকে
অভিশাপের ছোবলে দংশন করি ,
সেই আঘাত গুলো পড়ে
আমার এই স্বপ্নচূর্ণ হৃদয়ে ।