আমি একা নই, এবং
কেউ একজন দেখতে পারে যখন,
অশ্রু, আমার চোখকে বশীভূত রাখে
সে এ সম্পর্কে এক নজরে প্রত্যেক সময়
আমার ভিতরে একটি অংশ হয়ে থাকে


এটা আমার ধারনা-
এটা ঘটতে পারে না,
এটা বুদ্ধিমান সত্য হতে পারে না,
আমার হৃদয় এবং পৃথিবী ভাঙ্গলো
শুধু একজনকে এটা দেয়ার কারনে ।


তাকে যেখানে রেখেছিলাম
শুধু সে সেখানে থাকে না জানি,
সব সময় সে যে মুহূর্তে আসবে
উপস্থিতির প্রমান বিদ্যমান ।


আমি শুধুমাত্র একটি স্বপ্ন অবশিষ্ট করছি
নিজের মত করে অভিনয় করেছি,
বাম থেকে ডানে সমস্ত কিছুতেই,
যা রয়েছে চলমান ,
আমি আবার একা আছি
খালি অস্ত্র ও একটি ভাঙা হৃদয় নিয়ে ।
অপেক্ষমান সেই সময়ে জন্য -
শুধু সর্বনাশের আশায় ।


উৎসর্গ ঃ সেজুতিকে ( যে আমার সর্বনাশের জন্য দায়ী)
(বি: দ্র : আগামিকাল থেকে আমি কোন কবিতা লিখবোনা , স্বস্তির নিশ্বাস ফেলুন । আমার আর কোন ফালতু কবিতা পড়তে হবে না ।)