যে নূপুরের শব্দ সৃষ্টি করতো কারো হৃদয়মন্দিরে আলোড়ন
আলতো করে জাগিয়ে যেতো মৃদু শিহরণ
আজ সে নূপুর হয়েছে দৃশ্যমান শিকল
হয়েছে তুচ্ছ,মায়াহীন আর অচল
সাধের তানপুরাটা আজ অবহেলিত
মলিন,প্রতিটি তারে ধুলার রাজত্ব


বালিকার সঙ্গী এখন শুধু তামুকের ধূম্রজাল
দেহের প্রতিটি পরতে এখন নেশার মায়াজাল
আনত সে নয়নে শুধু একটি দিনের প্রতীক্ষা
তবেই তো সফল হবে তার সকল তিতীক্ষা।
যেদিন আসবে তার মহামুক্তির দিন
ফুরাবে অপেক্ষা, স্বাধীনতা সীমাহীন।


[ অনেক দিন পর আসলাম , দয়া করে কেউ বেদনাদায়ক মন্তব্য করবেন না । ]