আমি শুধু একজনকেই যত্ন
করে আমার হৃদয়ে রাখি
কেবল এক , তুমি  যে-
আমি আমার শরীর, হৃদয়,
এবং আত্মা দিতে চাই,
তোমার কাছে একটি জীবন জন্য ।


আমি তোমার সাথে পূর্বে অনেক
আঘাত , ব্যাথা , কষ্ট দিয়েছি
করেছি অনেক সময় অতিবাহিত করছি
অনেক যন্ত্রণা দিয়ে ।
আজ তোমার কাছে
আমার বুকটা পেতে দিলাম
শুধু ভালবাসার জন্য নয় ।


আমি তোমার কাছে হয়তো
অনেক ঘৃণিত হতে পারি ,
আমার সাথে জীবন যাপন করতে
অসস্তি বোধ হতে পারে -
তাই আমার সমাধি তোমাকে
দিয়ে গেলাম ।


আমি তোমাকে ভালোবাসি
এতা হয়তো আজকের জন্য সত্য ,
যদিও সেদিন মিথ্যা ছিল
আমাদের ভালবাসার শপথ ।


আমি আজ তোমার অভিশাপের
ছোবলে কাতরাচ্ছি , ফিরে দেখ একবার
ফিরে দেখ আমার সেই মিথ্যা ভালোবাসা
আমি সত্য প্রমান করেছি ।


আমার হৃদয় , তোমার মনের ঝুলিতে
আমার প্রেম , রয়েছে তার সাথে
ইচ্ছে করলেই ছুরে ফেলতে পারবে না
এটাই আমার তোমার জন্য আমার
ভালবাসার সর্বশেষ উপহার ।