আমার মনের একটা বিশ্বাস ছিল
সে আবার ফিরে আসবে ,
এসেছে সে আবার আমার বুকে
ফিরেছে সেই কাঁচের চুড়ির শব্দ ।
আগের মত নেই সেই ঝংকার
সময়ের বিবর্তনে বদলে গেছে-
তবে আগের চেয়ে অনেক
শ্রুতি মধুর -
রিনিঝিনি তরঙ্গে মন ভরে যায়
কত মায়া লুকিয়ে আছে তাহাতে?
চিরস্থায়ী নয় বলেই হয়তো
বেশি ভালবাসতে ইচ্ছে করে ।
আমার এখন খুব ভয় হচ্ছে
আমার কপালে সুখ সয় না -
আমি বার বার তাকে হারাচ্ছি
খুজে পেতে খুব কষ্ট হচ্ছে ,
আর ভাল লাগে না এসব ।
এবার আসলে ওকে হয়ত
ফিরে যেতে  হবে শুন্য হাতে
কারন চুড়ি গুলো নিয়ে রেখে দিব ।