এই মনেতে সুখের বহ্নি বইয়ে দিল যে
ভেজা হৃদয়ে প্রেমের প্রদীপ জালিয়ে দিল সে,
কল্পনার তরী ভাসিয়ে দিলাম কোন হরষে
এখন আমার ঘুম ভেঙ্গে যায় তার প্রতি পরশে ।


অশান্ত যৌবনা অয়ি তুমি আবেগি পরী
তোমার অবয়ব দেখে আমি শতবার মরি,
কেন ফিরে চাও না হে আমার সর্বনাশী
লুকিয়ে আজ শোনাও কেন কাচভাঙ্গা হাসি ?


কোন অহংকারে আজ আমায় দিচ্ছ এমন সাজা
কাছে এসো হে রানী ডাকছে তোমার রাজা -
মন মাজারে রাখব তোমায় আমি তোমার দাস
হৃদয়ে বসিয়ে যতন করে সাজাব পরীর সাজ ।


আকুল করে এত ডাকছি  নিচ্ছ মজা বেশ
দেখা দাও নয়তো আমার‍্য করো শেষ ,
পারছিনা আর এভাবে আমি তোমার অপেক্ষা
পারবোনা আর দিতে তোমার সৃষ্ট পরীক্ষা ।