**********************
একটি স্থায়ী মুহূর্ত
প্রথম প্রতিষ্ঠাপন তুষারকণা মধ্যে,
এবং পূর্ণ পুষ্প মধ্যে একটি গোলাপ
এর মাঝে নৃত্য করা যায় -
আমার মাঝে সেই অনুভুতি ছিলোনা ।
কেন যেন মনে হচ্ছিল
কেউ আমার পায়ে আরি পেতে আছে ,
আমার হৃত্স্পন্দন বেড়ে যেতে লাগলো
আমি ভাবতেও পারিনি এক রূপসী
আমাকে অনুসরন করবে ?
আমরা হারিয়ে হারিয়ে গেলাম
আপন মনের ভেলাতে ,
আমি ইচ্ছা করলাম
তার হাতের উপরে হাত রেখে
আমার প্রেমের অধিকার চাইতে,
কিন্তু আমার কণ্ঠ সেখানে অকেজো
সে মুহূর্ত টাকে মুহূর্তেই বদলে দিল-
যা আমি চেয়েছিলাম পেলাম তার বেশি,
তার মিষ্টি ঠোটের মিষ্টি উপহার
সত্যিকারের ভালবাসার এর প্রথম চুম্বন ।
***************************
উৎসর্গ ঃ আমার আলোকিত অপ্সরীকে