****************************
পড়ে আছে একরাশ ধুলার মাঝে
আজো এক মুঠো ধুলা দিলাম
যেন নিজের মনের মানুষ কে
ও তার ভালোবাসা কে কবর দিলাম


হতে পারে আজ হয়তো
তাকে ভালোবাসার অধিকার নেই
থাকবে কি করে , ভুলে বুঝে
সরিয়ে নিয়েছে সে নিজেকেই ।


কেন যে প্রতারনা করেছি
সেই সময়ের অগোচরে,
অযথা ভালবেসে আমি
আজ কাঁদাই তারে ।


শূন্য আজ সব শূন্য
ফলাফলের খাতায় খাতায়
মনে হলেও করাও কিছুই নাই
শুধু জল আসে চোখের পাতায়


কেন তোমার ভালবাসায় সিক্ত হৃদয়
তোমার ভুলের ফুল আমি ছুয়ে দেখিনি
তোমাকে লেখা চিঠি,
পড়ে আছে একরাশ ধুলার মাঝে
সেই চিঠি আজো তোমাকে দেয়া হয়নি ।