***********************
আমি শুধু তোমার জন্য এই কবিতা লিখেছি
এটা আমার প্রেমের কবিতা যা তোমার চোখে দেখেছি
যা তুমি তোমার হৃদয়ে লেখো , আমি তোমার চোখে দেখি
হ্যা , আমি সত্যি বলছি - হয়তো হয়ে আবেগি ।
আমার জীবনের যাত্রা সহজ ছিলোনা
কুৎসিত ভঙ্গি , পুরনো প্রেমিকার আচরণ
আমার বাঁচার আকাংখা আমাকে ছেড়ে গিয়েছিল
বার বার চেষ্টা করার পরেও কাছে আসেনা মরন ।
তবে একটা চেষ্টা আমার সার্থক , এই কবিতা
তোমার আপরিমাপ কৃত ভালোবাসার নমনীয়তা ,
এটা হতে পারে অনেকের ধারনার নিছক সম্পর্ক
যার ফলাফল শূন্য করে দেয় আমাদের গোপনীয়তা ।
তোমার পক্ষে হয়তো সম্ভব ছিলোনা কারন -
তোমার নিরব ক্ষতি এবং তোমার প্রিয় ভাই
বলতে খুব ভয় করে , আয়নার সামনে অভিনয় করি
ভাইয়া , আমি আপনার বোনকে ভালোবাসি - তাকে চাই ।
তুমি আমার বেঁচে থাকার অনুপ্রেরনা ও জীবনের পরিবর্তন
কি করে আবার ফিরে যাই সেই পুরনো দুনিয়াতে ,
যেখানে তুমি হীনা কাটাতে হবে সারাটি সময়
হয়তো এই গল্পের শেষ লেখা আছে আমার মৃত্যুতে ।