******************
কে আমার হৃদয় ধারন করে ,


আমি এই ভাবে অনুভূত না,
আগে অন্য কোন মেয়ের সাথে-
অনুভূতি, বিষ্ময়কর হয়
হৃদয় যেন তাদের অর্থ সংজ্ঞায়িত ।


আমি ভিতরে আছে যে অনুভূতি


আমার দিকে একবার তাকাও
ফিরে যেও না না দেখে ,
কেন ভয়ের মাঝে বসত করো
আমার হৃদয় পাল্লা দিয়ে মাপার জন্য ?


আমি তোমার চোখ দেখব


হতে পারে আমার আবেগি চাওয়া
বলা মাত্রই শত অপরাধে আমি জর্জরিত
কেন এই ভৎসনার প্রদাহ দাও
তোমাকে কি দেখতে ইচ্ছে করতে নেই


একটি অন্ধকার সন্ধ্যায় চাঁদ


আলোয় আলোয় ভরিয়ে গেলো
শুধু তোমার দেখা নেই
তারায় তারায় আমাবস্যা দসন
কটূক্তি তাদের বাধা প্রাপ্ত ।


আমার এবং আমার প্রেম পরিত্যাগ


শেষ তারাও আজ নিভে গেলো
ডেকে উঠল মোরগ আর ছোট পাখিরা
তোমাকে আমি আবার পাবো কাছে
যতই লুকাও হে মেঘ বিলাসী
********************