নীল আগমনের ইঙ্গিত
ভীষণ ভয় হচ্ছে প্রানে
একটি ভয়ংকর দুর্যোগের পূর্বাভাস
অর্ধ নিমিত সবার মনের  আপন প্রয়াস  ।


পিন পতনের শব্দ জোরালো
এর মাঝেও ,
অভিনব সুরে রাখালের বাশি
ভয় নেই মনে মুখে শুধু মলিন হাসি  ।


এর মাঝে কিছু বালিকার আগমন
কুহেলিকার মত তারা চঞ্চল ,
তার মাঝে এক জন সবার চেয়ে আলাদা
আমার চোখে সে অনেক রূপসী  ।


অনুসর করতে হৃদয় নাড়া দেয়
বখাটে যুবকের ন্যায় আচরণ ,
না দেখেই সেই মুখ নাদেখা বালিকার মনে
চাই আজ করি বিচরণ  ।


ভালোবাসি যতনে , গোপনে
শয়নে -স্বপনে ও জাগরনে
মনে সুখের বৃত্ত টানি ...
হে বালিকা আমি তোমায় চাই
যদিও তোমায় চোখে দেখিনি ।