আমি প্রেমে যত দিন ছিলাম,
তোমার মনে হতে পারে
তোমাকে আমি পায়ের নীচে রেখেছি ।
আমার হৃদয়ে কোন বিদ্বেষ
মনে কোন খারাপ অনুভূতি ছিলনা,
এমন কিছুই আমাদের ছিলনা
যা আমাদের পৃথক্ বিছিন্ন পারে -
নিঃসঙ্গতা বা হতাশা বোধ
এমন কোনো কারণ ছিল কি ?
তুমি যা দর্শাতে আমার কাছে
আমি তোমার প্রতি যত্নবান নই ,
তোমার সকল  সমস্যায়
অদৃশ্য ভাবে জড়িয়ে আছি ;
আমি কাছে এসেছি সোজা
না তোমার প্রতিশোধ ইচ্ছে মত ।
আমি জীবনে অনেক ভাগ্যবান জানি,
অনুভূতি ব্যথা বা শত্রুতা থেকে
আমি অনেক দূরে থাকতে পারি  ।
আমি একা আছি যখন,
তখন আমি সব করতে পারি ;
আমি সকালে ঘুম থেকে উঠে
তোমাকেই মনে করি , অনুভব করি ।
ঠিক রাতেও তাই হয়ে থাকে -
আমার ঘুমিয়ে পড়া  স্বপ্ন
তোমাকে ছাড়তে চায় না ।
আমি দেখতে আশা করি
জানতে ইচ্ছা করি তোমাকে
আর কিছু বাকি আছে কি ?
তবে চিৎকার করে বল ,
" আমি তোমাকে ভালবাসি না
এই মন দিতে পারব না তোমাকে "
আসলে সব প্রেমিকের এটাই সন্দেহ হয় ।