***************
আমার নীল জীবনের সুখ
আমার কালো হৃদয়ের কান্না
আমার মিথ্যা প্রেমের দোহায়
আজ আবার পরাজিত ।
তুমি আমার হৃদয় ভেঙে
আমাকে বলতেই পার
তুমি ভালবাসতে পারোনি ,
তুমি কি মনে করো
এটা যথেষ্ট ছিল না ।
আমাকে আরও ব্যথা দাও
করো শত আঘাত ,
আমি কিছুই মনে করব না ।
আমি সেই বোকা চালক
বার বার যে দুর্ঘটনায় পড়ে ,
এর পরেও আমি আস্থা হারাইনি
তোমাকে ভালোবেসে মরতে চেয়েছিলাম
দুঃখ এটাই আজ ,
তোমাকে অভিশপ্ত করে যাচ্ছি ।
ক্ষমা চাওয়ার ভাষা আমি ভুলে গেছি
আমার জিবনের সব চেয়ে বড় কষ্ট কি ?
আমি হয়ত জানি না ।
একটি প্রেমিকের কষ্ট হল
ভালোবেসে অধিকার না পাওয়া ।
হে ঈশ্বর , আমাকে পথ দেখাও
আমি পালাতে চাই ,
আমি ব্যর্থ , আমি পরাজিত
আমি শান্তি খুঁজে পেতে চাই ;
আমার জন্য কোন দু: খ নয়
একটু ঘুমাতে চাই , যেথায়
কেউ আমার ঘুম ভাঙ্গাবে না ।
*****************
উৎসর্গ ঃ ব্যর্থ মুহূর্ত কে