তুমি কেন আমার তরে
সঁপে দাও তোমার ভালবাসা ?
কতটা ভালবাসতে তোমাকে
আমার এই ছোট্ট জীবনে ।
কেন এই নেশা এই প্রেমের
আমাকে পাগল করে দিয়েছে
তোমাকে ছাড়া অসম্ভব
আমার একটি মুহূর্ত ;
তোমাকে আমি দেখার
মত করে আজও দেখিনি,
তোমাকে পাওয়ার মত করে
এখনো পাওয়া হয়নি ,
তোমাকে ছোঁয়ার মত করে
স্পর্শ করতে পারিনি ,
পাশাপাশি না বসলেও
তোমাকে আমি অনুভব করি
আমার পাশে রেখে ।
আমার বাহুডোরে তোমাকে
কল্পনা করি প্রনয় আবেশে ;
জানি একসময় এর অবশান হবে-
এর পরেও আমি তোমাকে
এভাবেই ভালোবেসে যেতে চাই,
জীবনের শেষ সময়ে
আমি চাই তোমাকে এভাবেই ।