আজ একটা দিন গেল
কত কিছুই আজ চোখে পড়ল ,
কত কপোত-কপোতী দেখলাম
যারা হাতে হাতে রেখে ঘুরে বেড়াচ্ছে ।
হিংসা হয় , আমি এটা পারছিনা বলে
কেন পারছিনা তা বেঈমান বৈশাখ জানে
আজ আমি কাদতেও পারছিনা ।
বুকের যন্ত্রণা এতটাই বেড়ে গেছে যে
তোমাকে অভিশাপ দিতে ইচ্ছে করছে ।
সময়ের সাথে তুমিও বেঈমানির পর্যায়ে ;
ভেবেছিলাম বাহিরে বের হবোনা
এমন সময় তুমি ডাকলে
কি যেন দেখাবে বলে ,
মেয়েরা বাসন্তী শাড়ি পড়েছে নাকি
ছেলেরা সব হিমু হয়ে গেছে ,
কোন যে তুমি আমাকে দেখালে
তা তুমি নিজেও জানো না ।
আমি আবারো সুয়ে পড়লাম
একটা মোটা কাঁথা জড়িয়ে ;
বেঈমান তুই আমাকে কষ্ট দে,
আমার চোখ ও মন টাকে
দয়া করে ছেড়ে দে ।


রচনাকাল - ১৮-৪-২০০৮