আজ তোমাকে সাজাবো বলে
দখিনা বাতাস বন্ধ করিনি
ঐ দিঘল কালো চুলের মায়া
সাথে তার হরিণ চোখের চাহনি ।


এখন ভাবি কি সাজাবো তোমায়?
সাজার কি কোন দরকার পরে ,
সুন্দরীরা এমনিতেই সুন্দর
ঈশ্বর বানায় তাদের যতন করে ।


অপ্সরী প্রেয়সীর বুকের মাঝে
স্বর্গীয় সেই সুখের খোজে
তার মাঝে এই উন্মাদনা
কেন দেয় আমায় যাতনা ।


আজ তোমারি প্রেম সাগরে
দুব দিয়ে খাবো জল
এত প্রেম তোমার কাছে
পাইনা খুজে তল ।


ভালোবাসায় কষ্ট থাকে
এটা অনেকেই বলে ,
কোন কষ্ট যে সেতা ?
পরিনি এখনো সেই হালে ।


তোমাকে ভালোবেসে ওগো
বাঁচতে চাই শত বছর,
দিও মোরে সেই ভালোবাসা
দুঃখ করে অগোচর ।