আজ রোজার ঈদ এসেছে  
খুশীর তাই বান ডেকেছে ।  
রোজার কঠিন ত্যাগের পরে
আসল খুশী ঘড়ে ঘড়ে ।  
সবাই নতুন জামা গায়ে      
পড়ে নামাজ ঈদগাহে ।    
ঈদ মুবারাক বলছে মুখে  
কুলা কুলি করছে বুকে ।
যাচ্ছে সবাই ঘড়ে ঘড়ে  
খাচ্ছে খাবার মন ভরে ।    
ঈদ এসেছে সবার তরে
ধনী গরীব কুঁড়ে ঘড়ে ।  
কিন্তু এই ঈদের দিনে  
খুশী নেই সবার মনে ।      
যারা আছে অনাহারে    
পায়না খেতে পেটটি পুরে ।
ছিন্ন বস্ত্র খালি পা  
খাঁ খাঁ রোদে পুড়ে গাঁ ।
তারাও মানুষ সবাই যেমন  
একই প্রাণ একই মন ।      
গরীব দুখী সবার প্রতি
দেখাও যদি একটু প্রীতি ।  
ফুটবে তাদের মুখে হাসি      
পূর্ণ হবে ঈদের খুশী ।  

কানাডা, অগাস্ট ২০১২