তোমার কন্ঠ বাজে
আমার হৃদয় মাঝে
মন্ট্রিলে শীতের দুপরে
একলা যবে ঘড়ে ।


বাইরে তুষারের খেলা
শুভ্র রঙের মেলা
যেন কাশফুলের বন
তোমার মনের মতন ।


বরফ ঢাকা শহরে
নির্জন এই প্রহরে
তোমার উষ্ম স্মৃতি
হৃদয়ে এনেছে প্রীতি ।


আজ সারাদিন ধরে
মনের অতল গভীরে
তোমার অবাধ বিচরণ
উদাস করেছে মন ।


মৃদু পায়ে একবার
এসো প্রিয়ে আমার
হিমেল হাওার মতন
শীতল কর মন ।


মন্ট্রিলে, ২০০১