হে প্রভু!
তোমার দয়ায় আমি ধন্য
তোমার দানে আমার আমিত্ব
তোমার প্রেমে আমি মগ্ন
ইচ্ছা হয় সারা জীবন
তোমার প্রশংসা করি
শুধুই তোমার প্রসংসা করি ।


কিন্তু প্রভু!
কি দিয়ে তোমার প্রশংসা করব
কি তোমায় উপহার দিব
আমার নিজের তো কিছুই নেই
আমি নিজেও তো আমার নই
আমার দেহ আত্মা মন অস্তিত্ব
সবি তোমার দান ।

প্রভু!
যে জমিনে বসে আছি
যে বাতাসে নিঃশ্বাস নিচ্ছি
যে মুখ দিয়ে বলছে
যে অন্তরে অনুভব করছি
তার সবি তোমার দান
তোমার প্রেম ও ভালবাসা ।

প্রভু!
তোমার দেয়া দান দিয়ে
তোমার দেয়া জ্ঞান দিয়ে
তোমার শিখানো বুলি দিয়ে
তোমার প্রশংসা
এ কেমন প্রশংসা জানিনা
জানিনা তার মূল্য বা মাহাত্য ।


প্রভু!
তবু তোমার দেয়া দানের
প্রতিটি বিন্দু কণা উজার করে
আমার আমিত্ব বিলিয়ে দিয়ে
তোমার প্রশংসা করছি
তোমার প্রশংসায় আমার জীবন
আমার সমস্ত অস্তিত্ব  উৎসর্গ করছি ।


মন্ট্রীল, ২০০৯