পারবে দিতে ফিরিয়ে আমায়,
লাখো শহীদের প্রান?
জীবন দিলো গাইতে গিয়ে,
বাংলাদেশের গান।
দাও ফিরিয়ে আমায় তুমি,
রক্তে ভেজা আঁচল খানি।
দাও ফিরিয়ে আমায় নিয়ে,
রফিক শফিক বরকতেরে।
পারবে দিতে ফিরিয়ে আমায়,প্রতিবাদী কন্ঠ?
যে কন্ঠে দেশের কথা,হতো নাকো বন্ধ।
চাইলে তুমি পারবে দিতে?
বৃদ্ধ মায়ের মুখের হাসি,
চাইলাম আমি দাও ফিরিয়ে,
রাখাল ছেলের মুখের বাঁশি।
আমি জানি পারবে না দিতে,
তাইতো সকল সৃত্মি নিয়ে,
দেশকে ভালোবাসি।