মায়ের ছেলে দুষ্টু ছেলে,
    দুষ্টুমি তার ভাবনা।
ভাঙবে ঘরের জীনিস পত্র,
    যা হয়ে যায় যাক না।
এমনি করে দুষ্টুমি তার
  বেড়েই চলে যায়,
আল্লাহ জানে ভাগ্যে তাহার,
   কি যে আছে হায়।
দিনের পর দিন চলে যায়,
   রাতের পর রাত।
ঘরের ছেলে ঘরে ফেরে না,
    কোথায় কাটায় রাত।
সে দিনের সেই দুষ্টু ছেলে,
   আজ হয়েছে ক্যাডার,
একটুকু বুক কাঁপে না তার,
   করতে গেলে মার্ডার।
এমনি করে সেই ছেলেটি,
   হারিয়ে গেল আঁধারে,
কদিন পরে শোনা গেল,
   চলে গেছে ওপারে।
বলবো কি আর তাহার তরে,
    তবু বলি আহারে