বাংলাদেশটা অনেক ছোট,
লক্ষ তার অনেক বড়,
শক্ত হাতে হালটা ধর,
হোচট খেয়ে কেন পড়,
দেশের তরে সবাই মর,
নিজের হাতে দেশটা গড়,
অন্যায়ের বিরুদ্ধে লড়,
মিথ্যার পিছে কেন ঘোড়,
সাথে নিয়ে যুবক বুড়ো,
সামনের দিকে এগিয়ে চলো,
দুর্নিতীর কবর খোড়,
ঘুমিয়ে থাকা মানুষ গুলো,
তাদের এবার জাগিয়ে তোল,
দেশটা আমার ছিনিয়ে নিল,
লুটে পুটে তারাই খেলো,
তাদের ঘরে আগুন জ্বালো,
মিথ্যার নাম মুছে ফেল,
বজ্র কন্ঠে সবাই বলো,
শপথ নিলাম সবাই মিলে।