২৬শে মার্চ স্বাধীনতা দিবস,
লাখো বাঙালীর বিজয়ের উল্লাস।
বিলিন হলো সকল আশা,
রাখতে ধরে মাতৃভাষা।
সবুজ শ্যামল বাংলাদেশটা,
লাখো শহীদের নিরলস চেষ্টা।
খেলো কতই বুলেট গুলি,
নিয়ে মুখে মায়ের বুলি।
মাতৃভাষা এমন জিনিস,
তবুও না তারে ভুলি।
২৬শে মার্চ দিনটা ছিল,
পাক বাহিনী বিদায় নিল,
নতুন সূর্য্য উঁদয় হলো।