ভালোবাসা বাস করে মানুষের মনে,
আমরা ভালোবাসি ভালোবাসা আহরনে।
ভালোবাসা কি শুধুই ভালোবাসা?
নাকি কারো আঁশা কারো নিরাশা।
ভালোবাসে কেহ পায় জিবনে সুখ,
কেহ আবার সারা জিবনে দেখেনা সুখের মুখ।
কৃষক তাহার ভালোবাসা দিয়ে জমিতে ফসল ফলায়,
প্রতিদান রুপে জমিদারের কাছে কতটুকু সে পায়?
ক্লান্ত দেহে শুন্য হাতে অবশেষে ঘরে যায়।
বাবা মা মোদের ভালোবাসা দিয়ে স্নেহেতে করে লালন,
সেই বাবা মার কথাকে আমরা কতটুকু করি পালন।
ভালোবাসা কি পার্কে বসে বাদাম, বুট খাওয়া,
ভালোবাসা কি স্টার সিনেপ্লেক্সে মুভি দেখতে যাওয়া।
ভালোবাসা কি ছেন্ডুইচ আর বার্গার খেতে চাওয়া,
ভালোবাসা কি নারীর কাছে অবশেষটূকু চাওয়া।
ভালোবাসা কি ক্রিকেটের সাথে যায়,
ব্রেকাপ দিয়ে সেঞ্চুরি পেতে চায়।
ভালোবাসাতো ভালোবাসাই,
যে যেভাবে পারি সে ভাবে কাজে লাগাই।