আমার মনের সব রঙ মিশিয়ে,
তোমার ছবি এঁকেছি হৃদয়ে।
আমার ভাবনার সর্বোচ্চ শক্তি দিয়ে ভেবেছি তোমায়,
শুধু তোমারি জন্য বিন্দু বিন্দু ভালোবাসা জমাই,
সুখ পাখির ডানায় চড়ে তুমি আমি উড়ে বেড়াই।
তোমাকে ঘিরে আমার সব কথাগুলো হয় কবিতা,
চোখ বুঝলেই দৃশ্যমান হয় আমার হৃদয়ে আঁকা তোমার ছবিটা।
তুমি রোজ রাতে চুপি চুপি আসো আমার স্বপনে,
মন চায় চেয়ে থাকি তোমারি চোখের পানে,
হারিয়ে যাই অজানায় ডুজনায়,খুব গোপনে।
আমার গ্রামের আঁকাবাঁকা মেঠো পথে,
কখনো তুমি সেখানে যাওনি বটে,
তবে গেছো তুমি আমার কল্পনায় আমার সবুজ গ্রামে।
সেখানে তুমি বাঙালি বধুর সাজে সেজেছো,
কচি ধান ক্ষেতের সরু আঁল দিয়ে হেটে গেছো।
অবাক হয়ে মুগ্ধ নয়নে দেখেছি তোমায় আমি,
মনে হলো আজ বাড়িয়ে দিয়েছো বাংলার সৌন্দর্য্য তুমি।
আমি তোমায় ভালোবাসি, আমি বাংলাকে ভালোবাসি।