কবিতা লিখতে
হলে একটু পাগল
হতে হয়্,
মাথাটা ন ষ্ট
না হলে কি কবি
তা বের হয়্?
কেউ
যদি সমালোচনা
নাই
করে কবিতা হব
ে আখাদ্য!
উগ্র মাথায়
কঠিন
কথা এটাই যদি কবিতা;
একটু দেখিস আয়নায় তোর
চবিটা.
মন্ত ব্য
বুঝে করিস উগ্র
মাথায় খুন
জাগে, পার
লে একটু
দুরে থাকিস
তোদের আমার
ভয় লাগে!
কত পাগল
লিখে গেছে তো
রা তাদের
ছাত্র, হন্য
হয়ে খুজিস
তোরা কবিতা পদ্য.