আজো প্রেম
জ্বলে অগ্নিগির
িতে,
মাঝে মাঝে আত
ঙ্ক ছড়ায়
লেলিহান
শিখায়্
অগ্নিগিরি ভয়ঙ্
কর রুপ ধারন
কারে,
কেঁপে উঠে আমা
র প্রিথিবী,
ছাই
মেঘে ডেকে যা
য় তোমার আমার
আকাশ্।
হিরোসীমার
বিস্ফরিত
বোমার শব্ধ
কে হার
মানায়্।
জ্ব্লাও পোড়াও
কারে ছুটে আসে
অগ্নি শিখা।
পাহাড়
কাপানো আত্ন
চিৎকারে ছাই
মেঘে হারিয়ে
যায় প্রেম্।
আমি দিক
হারা হয়ে অজা
নাতে ছুটি,ছাই
এর
স্তুপে খুজে বেড়
াই আমার
হারান রতন্,
খুজে খুজে আমি ক্
লান্ত
অগ্নিগিরি শান্
ত হয়্।
নিরবতা নামে
প্রিথিবীতে,আ
কাশ
কালো হয়ে ব্রি
ষ্টি ঝরে-