য্ত
এলোমেলো
ভাবনা চেপে
ধরে অলস
মস্তিস্কে,
মাকড়্সার
শিকার
ধরা দেখি
আনমনে কত
না প্রাক্রিতি

শিকার
ধরা পড়ে।
উৎসব এ
কেঁপে উঠে
মাকড়্সার
জাল্।
শিকার
নিয়ে খেলা চল
ে অবিরাম্,হঠা
ং হিং স্র
হয়ে উঠে শিকা
রি,শিকারের
মরণ
কামড়্,বেঁচে থা
কার আকুতি আত্ন
বিলাপে।
রাক্ষসে থাবার
কাছে হার
মেনে নিজেকে
সপেদে নিয়তির
হাতে।
মনে ভ্হ্য়
ধরে যায় আমি ও
কাপছি ভ্হয়ে।।
খেলাপত
ছেড়েদে নতুনের
মাঝে আপন
বিসর্জনে,
দেবীর
বিসির্জনের
সাথে সুরু হয়
নতুন আমেজ নতুন
উৎসবে। সবাই
সবার অস্তিত্ব
জানান দে নতুন
জাল বুনে।