কিছু
কথা নিরবে
শুনতে হয়্।কিছু
কথা বাঁক
হারিয়ে মনের
অস্থিরতা
বাড়ায়্।কিছু
কথা অর্থহীন
হয়ে বিরক্তি
ছড়ায়্।কিছু
কথা তর্কে
যুক্তির পথ
দেখায়্,কিছু
কথা বিবেদ
তা উসকে দিয়ে
হিংসার
জন্জাল ছড়ায়্।
কিছু
কথা অন্ধকারে
পথ মাড়ায়্,কিছু
কথা অন্ধ মানুষ
কে আলোর পথ
দেখায়্।কিছু
কথা চায়ের
কাপে ঝড়
তুলে,কিছু কথায়
মিলে মিশে এক
হয় বিবেদ
ভুলে।