ইচ্ছে হলে
বাজাই গিটার
সুর
বেসুরে,ইচ্ছে
হলে গাইযে
গান
মনটা উজাড়
করে,
দোতারাটা
সঙ্গি হয়
মেঘলা সাগর
পারে।
ইচ্ছে করে
জানতে তোমায়
নষ্ট সৃতির
মাঝে,খেয়ালি
হয়ে গুরে
বেড়াই বকুল
তলার পাশ্বে।
ইচ্ছে করে
গুরে বেড়াই
তপ্ত রোদে,বত
গাছ্টার
হিমেল
হাওযা মাতৃ
স্নেহ টানে।ইচ্ছে হলে
সাগরে নামি
ডিঙ্গি নায়ে,
ঢেউ গুলা সব
কথা বলে তালে
তাল মিলিয়ে।
ইচ্ছে হলে গুরে
বেড়াই
একেলা রাস্তার
দ্বারে,গাস
ফড়িং উড়ে
বেড়ায় ধানের
থোকা ধরে।
ইচ্ছে করে উড়ে
বেড়াই রঙ্গিন
ঘুড়ি হয়ে,দম্কা
বাতাস
চুপিসারে নিবে
আপন করে।
ইচ্ছে করে
নিরব
থাকি,ইচ্ছে
করে নিরবতা
আঁকি।