আমার মন কান্দে তোর তরে, কন্যা মন কান্দে রে
আয় , আয় ফিরে আয় আপন ঘরে;
চোখের পানি ঝরে।
আমার মন কান্দে রে।


‘কী যে আগুন এ মনে’
বোঝায় তোরে কেমনে !
রঙ্গিণী তুই প্রাণেশ্বরী
জনমে – মরণে
আমার মন কান্দে রে।।


বছর গেল – মাস ও যায়;  
মন পাখীরে কে বুঝায় -
সঙ্গিনী তোর ডানা মেলে
কোথায় উঁড়ে যায় !
আমার মন কান্দে রে।।
আমার মন কান্দে তোর তরে, কন্যা মন কান্দে রে।।  


( স্থানাভাবে গানের স্বরলিপি দেওয়া সম্ভব হোলোনা , বন্ধুরা, নিজের নিজের মতো করে সুর বসিয়ে নেবেন । হা......হা...............।)