এক চিলতে আকাশ দিতে পারো ?
ডানা মেলে উঁড়ি ,
একটুখানি মাটি –
শেকড় গেড়ে দি’।


এক বিন্দু জল –
বুকের তৃষ্ণা বড়ো,
একটু অবসর –
সব মিলিয়ে নি’।


একফালি আঁচল পেতে দাও-
আয়েশ করে শুই,
একটু আদর করো –
হাসতে হাসতে মরি।


নামটি ধরে ডেকো  –
আবার ফিরে আসি ,
ভুলিয়ে দিয়ো না মোরে –
তোমার পায়ে পড়ি ।