রাতের বিষন্ন অন্ধকার
আমার জীবনের চারখার
মেঘের আডালে চাদের হাসি
সবার আডালে লুকিয়ে কাধি  
আমি ভাবি তোমায় নিয়ে  
তুমি ভাব কাকে নিয়ে
জালাময়ী এই রিধয়ে      
রেখেছি তোমায় খুব যতনে
রাতের আকাশে তারার খেলা
আমার মনে দুঃখের মেলা
আধার শেষে আলো আসে
দুঃখ গুলু আমার মিটিমিটি  হাসে
পডে আছি  একত্রে
অন্ধকার এবং   আমি