শেষ চিঠি দিব বলে গিয়েছি সেদিন
ফিরিয়েছ তুমি রিক্ত হাতে আমায়
বুঝবে তুমি থাকব না আমি যেদিন
সেই দু:খে কাঁদাবে একাকী তোমায়
ভালবাসার বদলে দিলে কাঁটার আঘাত
আঘাত লাগেনি প্রাণে কিংবা হৃদয়ে
জেনে রেখ তুমি হবে একদিন সাক্ষাত
সেদিন আমি ছিলাম তোমার দ্বারে
তুমি ঠকিয়েছ আমায় নানারঙে বর্ণময়ে
বুঝবে কোন এক দিবানিশী কষ্টের সুরে
ভূলে যাব সব কালের নব সূর্যোদয়ে
তখন আর্তনাদে গগন ওঠবে কেঁপে
পাবে নাকো তুমি কাউকে পাশে
বিধাতা তোমায় কষ্ট দিবেন মেপে
স্মৃতিগুলো যাচ্ছে কোথায় ভেসে
যতটা আঘাত দিয়েছিলে আমায়
সবই পাবে তুমি ফিরে
সেই ভালবাসা করেছে কি সুখী তোমায়
আসবে আবার এই হৃদয়ের তীরে
এসে লাভ নেই পাবে নাকো কাউকে তুমি
জেনে রাখ পাবে শুধু শেষ চিঠি..............