উৎসবের সাজ পড়েছে কুঠিরে
বারেবারে মনটা কেন যাচ্ছে ফিরে।
ভূলতে গিয়ে যায়না তারে কি ভূলা
হেলায় খেলায় করেছি কত অবহেলা।
শত আঘাতে  ভূলেনি আমায়
চেয়েছে একটু জলখেলি ভালবাসায়।
কেন জানি দিইনি ভালবাসা তারে
তবুও যায়নি সে আজ আমায় ছেড়ে।
স্মৃতির নৌকায় সওয়ার হলাম আমি
ধরেছ হাল শক্ত হাতে সেই তুমি ।
ভাল না বাসলে আজ কেন হায়
তোমাকেই বাহুডোরে পেতে চায়।
তুমি তো বলবে অপরাধী নারী
আর নয় বাইবো না আর ভাঙ্গা তরী।