দূরে বহুদূরে
জ্বলছে আজ অগ্নি শিখা
সবই পুড়ে ।
ছারখারহয়েছে
অন্যায় অবিচার শোষন
আর নিপীড়ন সবই ।
জ্বলে পুড়ে
ধ্বংশ হয়ে যাবে
এই অগ্নি শিখায় ।
আর বেশী দিন নয়
জেগে ওঠবে
শিশু কিশোর বৃদ্ধ সবাই।
পালাবার সময়
পাবেনা আর
যত হায়েনার দল ।
অগ্নিশিখা জ্বলেছে
সবই অন্যায় অবিচার
সবই জ্বালিয়ে ছারখার করে দিবে।