রাত্রি জাগা রজনী
পার করেছে মুসলিম উম্মাহ
নব সাজে সজ্জিত এই ধরণী।
মুসলিম মজেছে প্রভুর প্রার্থনায়
জায়নামাজ ভিজেছে চোখের অশ্রুতে
সবকিছুই শুধু প্রভুর ক্ষমা কামনায়।
ভাগ্য লিখনের লগ্ন
কারো মন তাসবীহ কিংবা কোরানেতে
সবই যে আজ প্রার্থনায় মগ্ন।
দিকবিদিকে শুধু জান্নাতী বাতাস
সবই আজ সত্যে আলোকিত
করবেন না প্রভু আজ কাউকে হতাস।
প্রভুর সানিধ্য লাভের আশায় সব
রাত্রিভর জেগে করে প্রার্থনা
বলছে সবাই এক আল্লাহ মহান রব।
রাত্রি জাগা রজনী
পার করেছে মুসলিম উম্মাহ
নব সাজে সজ্জিত এই ধরণী।