এত প্রেম এত মায়া
সবই কল্পনার ছায়া
এত আদর এত ভালবাসা
সবই মিথ্যে দূরাশা
এত স্বপ্ন এত খেলা
সবই কষ্টের খেলা
এত স্মৃতি এত  গান
সবই বেদনার গান
এত হাসি এত নয়নের জল
সবই লুকোচরি কৌশল
এত আশা এত ব্যর্থতার ছাপ
সবই কলুষিত পাপ
  এত প্রেরনা এত উৎসাহ
  সবই হৃদয়অগ্নির দাহ
এত প্রীতি এত উন্মাদনা
সবই ভালবাসার ছলনা
এক ভালবাসা এত বিশ্বাস
সবই মিথ্যে আশ্বাস ।