কৃতিকা,
আমি কি দিন দিন
পাগল হয়ে যাচ্ছি?
কিছু একটা তো বলো?
ছলছল চোখের পাশে,
সবসময়ের মতো বসে
থেকে সান্ত্বনা শুধু।


তোমার প্রতীক্ষায় অকারণ,
যদি বা পাগল হয়ে যায় এই মন,
তবে কি একটু চিৎকার করে বলতে
পারি,ভালোবাসি।


চারদিকের যান্ত্রিক শব্দে
কোনো এক বসন্তের সকালে
কোকিল কি তার প্রলাপ বকে যায় নি,
প্রিয়তমাকে পেতে?


তবে কেন লোকে আজ আমায় পাগল বলে?
মৃত গোলাপের কি কখনো পাপড়ি দোলে
বা কখনো দোলতে দেখেছ?
তারপরও তো ভালোবাসতে বাসতে
ভালোবাসা শিখে গেছি।