আরাফাত দিবসের কবুল রোজায় বিগত-আগত বছরের পাপ চুকে
‘‘লাব্বাইক আল্লাহ হুম্মা লাব্বাইক’’ ধ্বনি হচ্ছে মুখরিত বিশ্বের সকল হাজীর মুখে
ছড়িয়ে দাও ঈদ আনন্দ ধনী-গরিব সর্বস্তরের মানুষের বুকে
ঈদের খুশী হোক ভাগাভাগি, সারা বছর যতই থাকি সুখে কিংবা দুঃখে


খালেস নিয়তে জবাই দিই যে কোন পশু হোক সে উট ভেড়া দুম্বা ছাগল অথবা গরু
রবের কাছে শুধুই তাকওয়া পৌঁছে, পৌঁছায় না রক্ত-গোশত, বা আকার ছোট-বড় মোটা-সরু
পরিপূর্ণ তাকওয়ার সহিত পালন করি পশু কোরবানি
একই সাথে হই তরতাজা ও বলিয়ান, দিয়ে শক্তি ঈমানী


উৎসর্গীকৃত পশুর গোশত করি বণ্টন যথাযথ
ইনশাআল্লাহ, তাহলেই পাবো প্রকৃত সওয়াবের ভাগ একশত
হে প্রভু, কবুল করে নাও আমাদের কোরবানি, এটাই এখন প্রার্থনা
এই কোরবানির ঈদের খুশী হোক সরল পথে চলার অনুপ্রেরণা।