একতরফা কোন কিছুই টেকসই নয়। দুজন দুজন কে ভালো না বাসলে কি আর ভালোবাসা হয়? একটু ভিন্ন ধরনের লেখা, উদার মন নিয়ে পড়বার অনুরোধ রাখছি।



হাওয়ায় দিয়ে প্রেমের দড়ি
উড়াও যখন ইচ্ছে ঘুড়ি
তখন চিরকুট কি আর মানায় ?


সাথে রাখতে সাদা কড়ি
পায়ে সোনালী নূপুর হাতে রঙীন চুড়ি
জমা আর্জি যত, এবার নালিশ করো মনের থানায়
----------------------------------
----------------------------------
দু চোখে রোদ চশমা দিয়ে
চলার রাস্তায় করতে ইয়ে
বুঝেছি ভালবাসায় ভর্তি ছিলে কানায় কানায়


রোজ ধৈর্য বটিকা সেবনে
হাল ছাড়োনি শত নিবেদনে
এখন বুঝি এ পাহাড় গড়েছিলে অল্প দানায় দানায়।


প্রস্ফুটিত গোলাপ ছিল বাগানে
কেন যে ভুল করে ছিলাম দালানে
পারলে ক্ষমা কোরো আমায়।