ব্রিজের উপর দারিয়ে আছি
হ্যাঁ বিশ্বাস আছে ব্রিজটা ভেঙে পরবে না
দুমরে যাবে না
অথচ আম্মার সমস্ত শরীর
রি রি করছে এক অচেনা আতঙ্কে
না, ব্রিজটা চলছে না
ওটা স্থির
জলকনা গুলো আমার পায়ের পদধূলি নিয়ে
ছুটছে
অবিরাম
আমি দারিয়ে ।


এক অচেনা আত্তঙ্ক চেপে ধরেছে আমাকে
না, ততটা ভিতু আমি নয় যতটা তুমি ভাবছ
পাসিং সিগন্যাল লাইটে আমি চিৎকার করি
বেশি হর্ন বাজালে আমি খিস্তি দিই
গারি গুলো যাচ্ছে হলুদ আল জ্বালিয়ে
আমি স্থির
আমার হাত ব্রিজের হাত কামড়ে
অচেনা আতঙ্কটা কাল পেয়ে বসেছে আমাকে
বালতি ভর্তি চুম্বন বাজারে নিয়ে যেতে দেখেছি
কাল রাতে
তাই অজানা ভয় আমাকে ভিত করেছে
হটাত কেউ আমার কাধ স্পর্শ করে
চকিত আমি ফিরি পেছনে
নাহ, সপ্নের ফেরিওলা নয়
সে তো কবেই অন্ধকারের সিঁড়ি বেয়ে
চলে গেছে
সূর্য ডোবার আগে
দামাল হাওয়া মুচকি হাসে
আমার ভয় তবুও কাটে না
কারন সপ্নেরও আজ শ্লীলতাহানি
গোটা ব্রমাণ্ডে
তাই
লাল, নিল, হলুদ সপ্ন গুলো
ট্রাফিক সিগন্যাল হয়ে থমকে আছে।