দোয়াতের শেষ কালিটুকুর ছোঁয়ায়
ফাউনটেন্ট পেনের অন্তিম লেখা-
ভাল থেক, সুখে থেকো
সভ্য সমাজের বুকে।
তারপার বুড়ো বটের ঝুড়িতে
এক নিদারুন প্রাণের ইতিহাস
কেন?    চলে গেল সে
ঘুমাতে কি পারেনি নরম তক্তপোশে ?
দুচোখে স্বপ্ন ছিল ,আশা ছিল
ফুটফুটে শিশু কন্যাটি আসবে কোলে
তবু
চলে গেল সুসাইড নোট লিখে।


অবিরাম রক্ত ক্ষরণের বুকে
সালফাইড কি ফেটেছিল ডিমের
মতো?
ভালোবাসা এখন ছেড়া তার
তাই, পিয়ানোতে বসেছিল মন
আর
অর্বাচীন বটের ঝুড়িতে তখন ...............।