কয়েকটি গোপনে ফুঁটা ফুল
ঝরে গেল দক্ষিণের বাতাসে
কেউ দেখলনা এসে
মুষড়ে যাওয়া পাপড়ি গুলোর
নোনতা কান্না।
আমাদের চাওয়া না চাওয়ার
মাঝেয় এসেছিল সে
বাগানের এক প্রান্তে প্রস্ফুটিত হয়েছিল
নরম পাপড়ি মেলে।


দেবতা ধন্য হতে পারত তার ছোঁয়াতে
অথচ দক্ষিণের বাতাস.........


জুই, বেলি, চামেলি,চম্পা হয়ে
মালা হতে পারত
অথচ কাল হটাত.........
ঝরে যাওয়া ফুলেদের নিয়ে রাস্ট্রের কোন উদ্বেগ নেই
ভয় শুধু বাগানে ফুটে যাওয়া আরও
কিছু নতুন নাম না জানা ফুলের বৃন্তদের।